reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০২০

দেশে আরও ২ জন করোনা আক্রান্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুইজনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে।

বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দুজনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেহে করোনায় আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

নতুন আক্রান্ত দুজনে মধ্যে একজন বয়োবৃদ্ধ রয়েছেন—এ তথ্য উল্লেখ করে ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে, আরেকজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে জানিয়ে হাবিবুর রহমান বলেন, এখন পর্যন্ত ৩৭৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এদের মধ্যে ২৭৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছেন ৯৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্ত ৫৬ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,কভিড-১৯,আইইডিসিআর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close