reporterঅনলাইন ডেস্ক
  ৩১ মার্চ, ২০২০

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

করোনা প্রতিরোধে নির্দেশনাগুলো যথাযথভাবে মেনে চলুন

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স শুরু করেছেন।

মঙ্গলবার সকাল ১০টায় গণভবন থেকে এ ভিডিও কনফারেন্স শুরু করেন। ভিডিও বার্তায় তিনি কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দিচ্ছেন। ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন ছয় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ছয় সচিব।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা সংকট মোকাবিলায় মূল কাজ হলো মানুষকে সচেতন করা। মানুষকে সচেতন করা গেছে বলেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও বলেন, করোনা প্রতিরোধে দেওয়া নির্দেশনাগুলো যথাযথভাবে মেনে চলবেন। জনপ্রতিনিধি, প্রশাসন, সরকারি ও বেসরকারি সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। প্রান্তিক ও সুবিধাবঞ্চিত মানুষদের কাছে আমাদের খাদ্য ও চিকিৎসাসহ সব ধরনের সাহায্য পৌঁছে দিতে হবে। খেয়াল রাখতে হবে, তারা যেন অভুক্ত থেকে না যায়।

এ সময় তিনি বলেন, করোনার উপসর্গ দেখা দিলে তা লুকানো যাবে না। উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে টেস্ট করাতে হবে। লুকাতে যেয়ে নিজের সর্বনাশ করবেন না, পরিবারের সর্বনাশ করবেন না।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের পর আসন্ন বিশ্বমন্দা কাটিয়ে উঠতে দেশবাসীকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা পরবর্তী বিশ্ব মন্দা মোকাবেলায় আমাদের প্রস্তুতি নিতে হবে। কারো আবাদি জমি ও জলাশয় যেন পড়ে না থাকে। যার যেখানে যতটুকু জমি আছে সেখানে যে যা পারেন চাষ করুন।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ ও দেশের বাইরে থেকে অনেকে গুজব ছড়ানোর চেষ্টা করছেন বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আর দেশবাসীর কাছে তিনি অনুরোধ করে বলেন, আপনারা গুজব ছড়াবেন না, গুজবে কান দিবেন না, বিচলিত হবেন না।

পাশাপাশি এই পরিস্থিতিতে দ্রব্যমূল্য যেন নিয়ন্ত্রণে থাকে সেদিকে নজর রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান তিনি।

এ সময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের পুরনো কেবিনেট কক্ষে উপস্থিত থেকে ছয় মন্ত্রী ও প্রতিমন্ত্রী এবং ছয় সচিব ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং মন্ত্রণালয়গুলোর সচিবরা ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন।

গণভবন সূত্র জানায়, সব বিভাগীয় কমিশনারকে ভিডিও কনফারেন্সে যুক্ত করা হয়েছে। বিভাগীয় কমিশনাররা তাদের আওতাধীন জেলার ডিসিদের এতে যুক্ত রয়েছেন। ডিসিরা নিজ জেলার বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তাদের যুক্ত রেখেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,ভিডিও কনফারেন্স,প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close