করোনাভাইরাস

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৭

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় চীনের পাশে থাকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের একটি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়। শেখ হাসিনার চিঠির জবাবে শি জিনপিং মুজিববর্ষের সফলতাও প্রত্যাশা করেন। 

এর আগে, ১৩ ফেব্রুয়ারি চীনে করোনাভাইরাসে মৃতদের প্রতি সমবেদনা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি লিখেছিলেন শেখ হাসিনা। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে পাঠানো শোকবার্তায় প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছিলেন, দ্রুত সময়ের মধ্যে দেশটি এ সংকট কাটিয়ে উঠতে পারবে। এতে তিনি ভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতিও সমবেদনা জানান।

চীন সরকার কর্তৃক দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সঠিকভাবে সেবা প্রদানেরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে নিমন্ত্রণ জানান শেখ হাসিনা।

ফিরতি চিঠিতে শি জিনপিং বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়ে বাংলাদেশ চীনের পাশে থাকায় চীন সরকার এবং জনগণের পক্ষে, আমি সরকার কর্তৃক বন্ধুত্বপূর্ণ অনুভূতির প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই এবং বাংলাদেশের জনগণ চীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে, যা আপনার চিঠিতে যথাযথভাবে প্রতিফলিত হয়েছে, তার জন্য আমরা আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

চীনা প্রেসিডেন্ট বলেন, সমগ্র জাতির প্রচেষ্টা এবং বন্ধু দেশগুলোর সহযোগিতায় আমরা করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করতে পেরেছি। আপনাদের সাহায্যের এই প্রচেষ্টার জন্য আন্তরিক ধন্যবাদ।

পিডিএসও/তাজ