নিজস্ব প্রতিবেদক

  ২৬ ফেব্রুয়ারি, ২০২০

‘কিং নরোদম সিহানুক সড়ক’ উদ্বোধন করলেন স্থানীয় সরকারমন্ত্রী

রাজধানীর বারিধারার কূটনৈতিক জোনের ‘পার্ক রোড’ এর নাম পরিবর্তন করে কম্বোডিয়ার স্থপতি প্রয়াত রাজা 'নরোদম সিহানুক' এর নামে নামকরণ করা হয়েছে।

বুধবার সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত এক অনুষ্ঠানে বারিধারা পার্ক রোডের প্রবেশ মুখ থেকে 'কিং নরোদম সিহানুক রোড' এর নামফলক উন্মোচন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সড়কটির উদ্বোধনকালে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ও কম্বোডিয়া দুই বন্ধুপ্রতিম দেশ। আমাদের দেশের প্রধানমন্ত্রী কম্বোডিয়া ভ্রমণের সময় কম্বোডিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় কম্বোডিয়ার প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে একটি করে সড়ক নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সেই সিদ্ধান্তই আজ বাস্তবায়ন হলো। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন এটি।

মন্ত্রী মো. তাজুল ইসলাম স্মৃতিচারণ করে বলেন, ২০০১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে কম্বোডিয়া সফর করেছি। দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে যথেষ্ট মিল রয়েছে। দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে বলে আমরা বিশ্বাস করি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, কম্বোডিয়ার মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ইন্টারন্যাশনাল কো-অপারেশনের সেক্রেটারি অব স্টেট ইত সোফিয়া, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পররাষ্ট্র মন্ত্রণালয় সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নিযুক্ত কম্বোডিয়ার রাষ্ট্রদূত, কম্বোডিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কম্বোডিয়া সফরে সিদ্ধান্ত হয়েছিল, কম্বোডিয়ার নমপেনে একটি সড়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কিং নরোদম সিহানুকের নামে নামকরণ করা হবে। এরই ধারাবাহিকতায় আজ ঢাকার এ রাস্তাটির নামকরণ করা হলো এবং আগামী এপ্রিলে কম্বোডিয়ার রাজধানী নমপেনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ সড়কের উদ্বোধন করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,নরোদম সিহানুক,কম্বোডিয়া,সড়ক উদ্বোধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close