নিজস্ব প্রতিবেদক

  ২৫ ফেব্রুয়ারি, ২০২০

দুর্নীতি বন্ধ হলে সুশাসন প্রতিষ্ঠা পাবে : স্থানীয় সরকারমন্ত্রী

রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দুর্নীতি বন্ধ হলে দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠিত হলে দেশের সার্বিক উন্নতি আরও বেগবান হবে। শিক্ষিত তরুণরা রাজনীতিতে এগিয়ে আসলে আমাদের স্বপ্নের সোনার বাংলা সত্যিই একটি উন্নত বাংলাদেশে রূপ নিবে। রাজনীতি ভালো কাজ নয়- এ জাতীয় ধ্যান ধারণা থেকে বেরিয়ে এসে দেশের শিক্ষিত তরুণরা সমাজের নেতৃত্বে এগিয়ে আসবে, সুশাসন প্রতিষ্ঠায় ভুমিকা রাখবে বলে জোর আশাবাদ ব্যক্ত করেছেন স্থানীয় সরকারমন্ত্রী।

মঙ্গলবার রাজধানীর নর্থ সাউর্থ ইউনিভার্সিটির এথিক্স এন্ড ডাইভারসিটি ক্লাবের উর্দ্যেেগ আয়োজিত “গভর্নেন্স চ্যালেঞ্জ-২০২০’’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলে স্থানীয় সরকার মন্ত্রী।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে যে সাফল্য দেখিয়েছেন তা একটি ‘রেডিক্যাল চেঞ্জ’ বলে ধরে নিতে হবে। উদাহরণ হিসেবে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ২০০৮ সালে যখন আমাদের দল ক্ষমতায় আসে তখন মানুষের মাথাপিছু আয় ছিল ৫ শত ডলারের নিচে, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃতে গত এক দশকে এটা বেড়ে হয়েছে ২ হাজার ডলারে। এখন আমাদের সরকার যে পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে আগামী ২০ বছর পর দেশের মানুষের মাথাপিছু আয় দাঁড়াবে ১২ হাজার ডলারে। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আজকের এ তরুণ সমাজকে অবশ্যই সামনে এসে দায়িত্ব নিতে হবে। রাজনীতি ভালো মানুষের কাজ নয় এ জাতীয় কথা বলে দূরে সরে থাকলে চলবে না। দায়িত্ব নিয়ে সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, পৃথিবীর সাথে তাল মিলিয়ে বাংলাদেশ আজ ডিজিটাল সোনার বাংলায় রূপ নিতে যাচ্ছে। দেশের বিদ্যুৎ, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থার যে উন্নতি হয়েছে তার কৃতিত্ব একমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর। এখন দেশের একজন অবহেলিত তরুণ/তরুণী গ্রামে বসে ডিজিটাল সেবার মাধ্যমে বহিঃবিশ্বের সাথে ব্যবসা করছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান লায়ন বেনজির আহমেদ, সাংবাদিক জ ই মামুনসহ অনেকে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির এথিক্স এন্ড ডাইভারসিটি ক্লাবের উপদেষ্টা ববি হাজ্জাজ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,দুর্নীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close