reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২০

যথাযথভাবে মুজিববর্ষ উদযাপন করুন : পৌর মেয়রদের স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম যথাযথভাবে মুজিববর্ষ পালনে পৌর মেয়রদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ আহ্বান জানান। এতে ঢাকা বিভাগের ৬৩ জন পৌর মেয়র অংশগ্রহণ করেন।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পৌরসভাসমূহকে যে সকল নির্দেশনা প্রদান করা হয় তা হলো সকল পৌরসভায় দৃশ্যমান এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি/ভাষণ/উক্তি/ঘটনা বছরব্যাপী প্রদর্শন করা, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, ওয়ার্ডগুলোকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং ইনোভেটিভ কর্মপরিকল্পনা গ্রহণ। এছাড়া পৌরকর নির্ধারণ, পৌর কর আদায়, উন্নয়ন কর্মকাণ্ডের বার্ষিক পরিকল্পনা প্রস্তুত প্রভৃতি বিষয়েও আলোচনা করা হয়।

পৌর মেয়রগণ বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর নিকট তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবী দাওয়ার বিষয়গুলো ধৈর্য্য ধরে শুনেন এবং পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও ঢাকা বিভাগের পৌর মেয়রগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,পৌর মেয়র,মুজিববর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close