reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

এসএসএফের বহরে ১৮০০ সিসির মোটরসাইকেল

১৮০০ সিসির ২টি মোটরসাইকেল উপহার পেয়েছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। সোমবার জিএল-১৮০০ গোল্ডউইং মডেলের মোটরসাইকেল ২টি এসএসএফের কাছে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিমিহিকো কাৎসুকি এসএসএফের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমানের কাছে ২টি ১৮০০সিসি মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন।

নিরাপদ সড়ক নিশ্চিতে বাংলাদেশ সরকার ও হোন্ডা বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের সমঝোতার স্মারক হিসেবে মোটরসাইকেল ২টি এসএসএফকে উপহার দেয়া হয়েছে।

এর মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো বিশেষ কোনো বাহিনীতে ১৮০০ সিসির মোটরসাইকেল যুক্ত করা হলো। অত্যাধুনিক এই মোটরসাইকেলের রয়েছে ৬ সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন। এটির চারটি রাইডিং মুড রয়েছে- ট্যুর, স্পোর্টস, ইকোনমি ও রেইন।

অত্যাধুনিক এই মোটরসাইকেগুলো প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৮০ কিলোমিটার বেগে চলতে সক্ষম। নিরাপত্তা নিশ্চিতে মোটরসাইকেলটিতে রয়েছে এয়ারব্যাগের ব্যবস্থাও।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস জানান, একই মডেলের আরো ৪টি মোটরসাইকেল খুব শিগগিরই এসএসএফের কাছে হস্তান্তর করা হবে।

এসময় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, পিএমও সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, শিল্প সচিব আব্দুল হালিম, জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমতুল মুনিম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরডিএ)’র চেয়ারম্যান ড. মো. কামরুল আহসান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এসএসএফ,প্রধানমন্ত্রী,হোন্ডা,মোটরসাইকেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close