reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০২০

স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হাঙ্গেরির পানি বিশেষজ্ঞ প্রতিনিধিদলের সাক্ষাৎ

সচিবালয়ে বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে হাঙ্গেরির পানি বিশেষজ্ঞ প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দানিয়ূব নদী রক্ষা সংক্রান্ত আন্তর্জাতিক কমিশনের প্রেসিডেন্ট ও হাঙ্গেরি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি পিটার কোভাচ।

সাক্ষাতকালে হাঙ্গেরির প্রতিনিধিদল জানান, ইউরোপে ১৪টি দেশের উপর দিয়ে প্রবাহিত দানিয়ূব নদীর পানি সমন্বিতভাবে ব্যবস্থাপনা করা হচ্ছে। বাংলাদেশের পানি ব্যবস্থাপনার সঙ্গে হাঙ্গেরির যথেষ্ট মিল রয়েছে জানিয়ে তারা বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী তাজুল ইসলাম প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, আমাদের স্বাধীনতার পর থেকেই হাঙ্গেরির সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। পানি ব্যবস্থাপনায় আমরা তাদের অভিজ্ঞতা ও সহযোগিতায় কাজে লাগাতে পারি।

মন্ত্রী বলেন, আমরা ঢাকার চারপাশের নদীগুলোসহ সারাদেশে নদীর দূষণ প্রতিরোধে কাজ করছি। ইতোমধ্যে দেশের সিংহভাগ মানুষের জন্য সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব (পানি সরবরাহ) জহিরুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,হাঙ্গেরি,প্রতিনিধি দল,সাক্ষাৎ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close