reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০২০

সিঙ্গাপুরে করোনাভাইরাসে এক বাংলাদেশি আক্রান্ত

চীনের বাইরে সিঙ্গাপুরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এবার এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক বাংলাদেশি নাগরিক। দেশটিতে এখন পর্যন্ত ৪৩ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে দেশটির সরকার জানিয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি ওয়ার্ক পারমিট নিয়ে সেখানে বসবাস করে আসছিলেন। তাকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেসে আইসোলেশনে রাখা হয়েছে।

চীনের উহান থেকে নভেল করোনাভাইরাসের প্রদুর্ভাব শুরু হওয়ার পর এই প্রথম কোনো বাংলাদেশির প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেল।

সিঙ্গাপুর থেকে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান বাংলাদেশি নাগরিকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দ্য স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়েছে, ভাইরাসের লক্ষণ বুঝতে পেরে বাংলাদেশের ওই কর্মী ৩ ফেব্রুয়ারি সাধারণ একটি ক্লিনিকে যান। ৫ ফেব্রুয়ারি তিনি চিকিৎসকের পরামর্শ নিতে যান চেঙ্গি জেনারেল হাসপাতালে। ৮ ফেব্রুয়ারি নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনাভাইরাসে তাঁর আক্রান্তের বিষয়টি চিকিৎসকেরা নিশ্চিত করেন। পরে তাঁকে এনসিআইসিডিতে পাঠানো হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী চীনের বাইরে এ পর্যন্ত ২৫টি দেশে ২৮৮ জনের মধ্যে নতুন করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্যে সিঙ্গাপুরেই আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,সিঙ্গাপুর,বাংলাদেশি আক্রান্ত,চীন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close