reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২০

গণমাধ্যমে শৃংখলা ও পেশাদারিত্ব নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গণমাধ্যমে শৃংখলা ও পেশাদারিত্ব নিশ্চিতের জন্য সক্রিয় ভূমিকা পালন করতে প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার সন্ধ্যায় প্রেস কাউন্সিলের ১০ সদস্যের প্রতিনিধিদল সংস্থার চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদের নেতৃত্বে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

এ সময় রাষ্ট্রপতি বলেন, গণমাধ্যমে শৃংখলা ও সর্বোচ্চ পেশাদারিত্ব নিশ্চিত করতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি প্রেস কাউন্সিলের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে, প্রেস কাউন্সিল সাংবাদিকদের পেশাগত দক্ষতার বিকাশ ও আইনি সহায়তা প্রদানে আন্তরিকতার সাথে কাজ করবে।

রাষ্ট্রপ্রধান বলেন, গণমাধ্যমের সুষ্ঠু বিকাশে প্রেস কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

প্রতিনিধিদলের প্রধান রাষ্ট্রপতিকে কাউন্সিলের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করে বলেন, প্রেস কাউন্সিল সারাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ শুরু করেছে।

তিনি রাষ্ট্রপতিকে আরও অবহিত করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে দেশের সকল প্রেসক্লাবে ‘মুজিব কর্নার’ স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।

সংস্থার চেয়ারম্যান মমতাজ উদ্দিন রাষ্ট্রপতিকে জানান, সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে প্রেস কাউন্সিল ।

রাষ্ট্রপতি প্রতিনিধিদলের সদস্যদের আশ্বস্ত করেন, তাদের কাজ যথাযথভাবে সম্পাদনের জন্য তাদের প্রয়োজনীয় সহায়তা করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাষ্ট্রপতি,গণমাধ্যম,শৃংখলা,আবদুল হামিদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close