প্রবাসীর অ্যাকাউন্টের সব টাকা গায়েব, রহস্যময় নারীর খোঁজে পুলিশ

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৫:৫৬

অনলাইন ডেস্ক

সাউথ ইস্ট ব্যাংকের ডেমরা শারুলিয়া শাখায় একটি অ্যাকাউন্ট খুলেছিলেন দুবাই প্রবাসী সাইফুল ইসলাম। তার সেই অ্যাকাউন্টে ব্যক্তিগত ১৩ লাখ টাকা জমা ছিল।

কিন্তু গত নভেম্বর মাসে সাইফুল দুবাই থেকে দেশে ফিরে এসে দেখতে পান তার ব্যাংক অ্যাকাউন্টে কোনো টাকাই নেই। পরে ২০১৯ সালের ৬ নভেম্বর রমনা থানায় একটি মামলা দায়ের করেন তিনি। ওই মামলাটি বর্তমানে তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)৷

ডিবির তদন্তে জানা যায়, ২০১৯ সালের ৭ জুলাই থেকে ১৮ আগস্ট তারিখের মধ্যে সাউথ ইস্ট ব্যাংকের বিভিন্ন বুথ থেকে ১৩ লাখ টাকা উত্তোলন করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিবি’র সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ বিষয়টি তদন্ত করছে।

ডিবি সূত্রে জানা যায়, মামলাটির তদন্তকালে ওই ব্যাংকের মাধ্যমে বিভিন্ন বুথের সিসিটিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর সংগ্রহকৃত ভিডিও ফুটেজ পর্যালোচনায় দেখা যায় একজন নারী ডেবিট কার্ডের মাধ্যমে ওই অ্যাকাউন্টে গচ্ছিত টাকা বিভিন্ন বুথ থেকে উত্তোলন করছেন।

ছবিতে উল্লেখিত নারীর কোনো পরিচয় কিংবা তথ্য পাওয়া গেলে ডিবি’র সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

পিডিএসও/রি.মা