reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২০

ভোট নিয়ে জরুরি বৈঠকে নির্বাচন কমিশন

আসন্ন ঢাকা সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ও পূজা একই দিন হওয়ায় নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আন্দোলনের মধ্যে জরুরি বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন।

শনিবার বিকেল ৪টায় নির্বাচন ভবনে বৈঠকটি ডাকা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হদা। বৈঠকে অন্য নির্বাচন কমিশনাররাও (ইসি) উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

শনিবার সকালে নির্বাচন ভবনে গেলেও দুপুরের দিকে বেরিয়ে যান সিইসি নূরুল হুদা ও ইসি রফিকুল ইসলাম। যাবার সময় রফিকুল ইসলাম নির্বাচন ভবনের ফটকে সাংবাদিকদের বলেন, পরিস্থিতি বিবেচনায় কমিশন সিদ্ধান্ত নিলে নির্বাচন পেছাবে। ইসির জনসংযোগ শাখা জানিয়েছে, নির্বাচন কমিশনারদের ফোন করে বৈঠকে আসার জন্য বলা হয়েছে। এই বৈঠকে সিইসি নূরুল হুদা ও ইসি রফিকুল ইসলামও উপস্থিত থাকবেন।

৩০ জানুয়ারি সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে সনাতন ধর্মাবলম্বীরা। এমনকি গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনেও বসেছেন শিক্ষার্থীরা।

রাজনৈতিক দলগুলোও এ নিয়ে বক্তব্য দিচ্ছে। ভোট পেছানোর ক্ষেত্রে সরকার বা আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও।

ভোট পেছানোর দাবির বিষয়টি আদালত পর্যন্তও গড়িয়েছে। ভোট পেছানোর নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা সিটি নির্বাচন,নির্বাচন কমিশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close