আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১২:৪৩ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৯, ২০:৩০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
আবরার ফাহাদ হত্যায় বুয়েটের ২৫ জন ছাত্রের সম্পৃক্ততা পাওয়া গেছে

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ২৫ জনকে আসামি করে মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে বিফ্রিং করে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

পুলিশ কর্মকর্তা বলেন, চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডে বুয়েটের ২৫ জন ছাত্রের সম্পৃক্ততা পাওয়া গেছে। এজাহারভুক্ত ১৯ জন, এজাহারের বাইরে ছয়জন। ছয়জনের মধ্যে একজন পলাতক আছে। সরাসরি মারপিটে অংশগ্রহণ করে ১১ জন। বাকিরা পরিকল্পনাকারীসহ ওৎপ্রোতভাবে জড়িত।

এজাহারনামীয় আসামিরা হলেন—মেহেদী হাসান রাসেল, অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মেহেদী হাসান রবিন, মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মনিরুজ্জামান মনির, আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুল ইসলাম, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা ও এ এস এম নাজমুস সাদাত।

এজাহার বহির্ভূত পাঁচজন হলেন—ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত ও এস এম মাহমুদ সেতু।

পিডিএসও/হেলাল