নিজস্ব প্রতিবেদক

  ০৯ নভেম্বর, ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগের আগাম প্রস্তুতি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূণিঝড় বুলবুলের সম্ভাব্য প্রভাব মোকাবিলার জন্য আগাম প্রস্তুতি হিসেবে ১৩টি উপকূলীয় জেলার স্থানীয় সরকার বিভাগ প্রস্তুতি গ্রহণ করেছে।

এরইমধ্যে স্থানীয় সরকারের আওতাধীন প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানের (জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ) কর্মরত সকল কর্মকর্তা/কর্মচারীর (সাপ্তাহিক ও সরকারি) বাতিলসহ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দিয়ে এক আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

জেলাগুলো হলো, সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, খুলনা, চাঁদপুর, কক্সবাজার ও চট্টগ্রাম।

অন্য এক পৃথক আদেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলাসহ মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা/কর্মচারীগণকে স্থানীয় প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করে যথাযথ কার্যক্রম গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। সেইসঙ্গে প্রয়োজনে ঘূর্ণিঝড় পরবর্তী রাস্তা-ঘাট/কালভার্ট সংস্কার/মেরামতপূর্বক সচল রাখার কার্যকরি ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে উপদ্রুত এলাকা ও আশ্রয়কেন্দ্রে পর্যাপ্ত বিশুদ্ধ পানীয় জলের সরবরাহ নিশ্চিত করতে বলা হয়েছে।

এছাড়া দুর্গত এলাকায় সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয়পূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকার বিভাগ,ঘূর্ণিঝড় বুলবুল,আগাম প্রস্তুতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close