reporterঅনলাইন ডেস্ক
  ০৩ নভেম্বর, ২০১৯

উন্নয়ন প্রকল্পে চীনের উদ্যোক্তাদের বিনিয়োগের আহবান স্থানীয় সরকারমন্ত্রীর

বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বিনিয়োগের জন্য চীনের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লী জিমিং সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, চীন বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশের অসংখ্য উন্নয়নমূলক কাজে চীন সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতা করে যাচ্ছে। দুই দেশের মধ্যে পারস্পরিক এ সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

চীনা রাষ্ট্রদূত বাংলাদেশের প্রতি তাদের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, “রাজশাহী ওয়াসা ভূ-উপরিস্থ পানি শোধনাগার” প্রকল্পে চীনের এক্সিম ব্যাংক প্রতিশ্রুত অর্থ দ্রুত ছাড়করণের ব্যবস্থা নেয়া হবে। একইসাথে ঢাকা ওয়াসার বাস্তবায়নাধীন দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য ‘রাজশাহী ওয়াসা ভূ-উপরিস্থ পানি শোধনাগার’ প্রকল্পে ব্যয় হবে ৪ হাজার ৬২ কোটি টাকা যার মধ্যে বাংলাদেশ সরকার দিবে ১ হাজার ৭৪৯ কোটি টাকা এবং চীনের এক্সিম ব্যাংক দিবে ২ হাজার ৩১৩ কোটি টাকা।

এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব জহিরুল ইসলাম, রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,উন্নয়ন প্রকল্প,চীন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close