reporterঅনলাইন ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর, ২০১৯

মৌমাছির কবলে তথ্যমন্ত্রীর বিমান!

মৌমাছির কারণে টানা তিন ঘণ্টা বিমানে আটকে ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। কলকাতা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এই ঘটনা ঘটে। আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ভারতে গিয়েছিলেন তথ্যমন্ত্রী। স্ত্রীসহ ১৮ জন তার সফরসঙ্গী ছিলেন। তাদেরও তিন ঘণ্টা বিমানে আটকে থাকতে হয়েছে।

কলকাতা টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, কলকাতা থেকে এয়ার ইন্ডিয়ার এআই-৭৪৩ ফ্লাইটটি রোববার সকাল ৯টা ৪০ মিনিটে আগরতলায় যাত্রা করার কথা ছিল। যাত্রী ছিল ১৩৬ জন। প্লেনের চাকা দুবার রানওয়েতে গড়িয়েছিল। কিন্তু উড়াল আর দিতে পারেনি।

উড্ডয়ন করতে না পারার বিষয়ে এয়ার ইন্ডিয়া থেকে প্রথমে বলা হয়, সামান্য সফটওয়্যারের সমস্যা, এখনই ছাড়বে। এর এক ঘণ্টা পর বলা হয়, ইঞ্জিনে কিছু সমস্যা আছে। পুরোপুরি ত্রুটিমুক্ত নিশ্চিত না হওয়া পর্যন্ত প্লেন উড়তে দেওয়া যাচ্ছে না। ততক্ষণে দুই ঘণ্টা পার হয়ে গেছে।

একপর্যায়ে বিরক্ত হয়ে পড়েন যাত্রীরা। এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্যরা অন্য প্লেনে যাবেন বলে নেমে যেতে চান। কেবিন ক্রু দরজা খোলার চেষ্টা করেন। তখনই একঝাঁক মৌমাছি দেখা যায়। বিমানের উইন্ডস্ক্রিনে বসেছিল মৌমাছির দল। বিষয়টি পাইলটের নজরে পড়তেই তিনি আর বিমান ছাড়েননি।

এয়ার ইন্ডিয়ার একজন মুখপাত্র বলেন, প্রথমে কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটের উড্ডয়ন বিলম্বিত হয়। এরপর বিমানটি মৌমাছির কবলে পড়ে। তখন ফায়ার সার্ভিস ডাকা হয়। শেষ পর্যন্ত বেলা ১২টা ৪০ মিনিটে ফ্লাইট ছেড়ে যায়। ফলে তিন ঘণ্টা বিমানেই বসে থাকতে হয় সবাইকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌমাছি,তথ্যমন্ত্রী,কারিগরি ত্রুটি,হাছান মাহমুদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close