ইসিতে আগুন শর্টসার্কিটে, পৌনে ৪ কোটি টাকা ক্ষতি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫২

অনলাইন ডেস্ক

নির্বাচন ভবনের অগ্নিকাণ্ড শর্টসার্কিট থেকে এবং এ অগ্নিকাণ্ডে ৩ কোটি ৭৭ লাখ ২১ হাজার ১৬৯ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত রোববার রাতে নির্বাচন ভবনের বেজমেন্টে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের অতিরিক্ত সচিব ও এ বিষয়ে তদন্ত কমিটির সভাপতি মো. মোখলেসুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।

রোববার রাত ১১টার দিকে নির্বাচন ভবনের বেজমেন্টে আগুন লাগলে দেড় ঘণ্টা কাজ করে ফায়ার সার্ভিসের দল আগুন নিয়ন্ত্রণে আনে। পরে সোমবার সকালে ইসির অতিরিক্ত সচিবকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি।

কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করেন ইসির সহকারী সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম।

কমিটিকে তিন কার্যপরিধি নির্ধারণ করে দেয়া হয়। সেগুলো হলো- অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার কারণ ও উৎস নির্ণয়, অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ (আর্থিক মূল্যসহ) এবং ভবিষ্যতে এ ধরনের অগ্নিকাণ্ড যাতে না ঘটে সে সংক্রান্ত সুপারিশ প্রণয়ন।

কমিটি গঠন করার পর মঙ্গল ও বুধবার বৈঠকে বসেন কমিটির সদস্যরা। পরে বৃহস্পতিবার ইসির কাছে তাদের প্রতিবেদন জমা দেন।

পিডিএসও./রি.মা