বাংলাদেশ-সৌদি সম্পর্ক সুদৃঢ় এবং সৌহার্দ্যপূর্ণ : ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৬ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৪

অনলাইন ডেস্ক

বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মুসলমানদের ঐক্য প্রতিষ্ঠা জরুরি বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আলহাজ এ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সৌদি আরব ও বাংলাদেশের সম্পর্ক অতীতের যে কোনো সময়ের তুলনায় এখন  অনেক সুদৃঢ় এবং সৌহার্দ্যপুর্ণ। বিশ্ববাসীর সামনে সৌদি আরব ও বাংলাদেশের সম্পর্ক দৃষ্টান্তস্বরূপ’।

সোমবার সকালে জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে সৌদি আরবের ধর্ম, দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সাথে বৈঠকে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। সৌদি মন্ত্রী এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক, রাজনৈতিক ও উন্নয়নে বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন।

সৌদি সরকারের আমন্ত্রণে কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল কোরআন মেমোরাইজেশন কন্টেস্টে সন্মানিত মেহমান হিসেবে অংশ নিতে ৬ দিনের সফরে সৌদি আরব পৌঁছান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। পবিত্র মক্কা শরীফের মসজিদুল হারামে ৭-১১ সেপ্টেম্বর আন্তর্জাতিক এ কোরআন মেমোরাইজেশন কন্টেস্টের ৪১তম অধিবেশন চলছে।

বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৫০টি দেশের প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী জেদ্দা বিমান বন্দরে পৌঁছালে  সৌদি সরকারের ধর্ম, দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ তাকে স্বাগত জানান।

পিডিএসও/তাজ