নিজস্ব প্রতিবেদক

  ০৬ সেপ্টেম্বর, ২০১৯

শিশুদের দেশপ্রেম ও মূল্যবোধ শিক্ষা দিতে হবে : তথ্যমন্ত্রী

দেশপ্রেম, মমতা, মূল্যবোধ আর মেধা দিয়ে নিজের এবং দেশের স্বপ্নের ঠিকানা অতিক্রমের জন্য শিশু-কিশোরদের দুর্জয় প্রত্যয়ে উজ্জীবিত হতে বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, তা বাস্তবায়নে আজকের এই শিশু-কিশোরদের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে। তাদের হাত ধরে বাংলাদেশ তার স্বপ্নের ঠিকানায় শুধু পৌঁছেই যাবে না, সেই ঠিকানা অতিক্রম করতে পারবে।

এজন্য প্রয়োজন আমাদের শিশু-কিশোরদের জঙ্গিবাদ, মৌলবাদ, মাদক ও সামাজিক যোগাযোগমাধ্যমের আসক্তি থেকে মুক্ত রেখে দেশপ্রেম ও মানবিক মূল্যবোধ শিক্ষা দেওয়া। নিজের জীবন দর্শনকে সহজে ব্যাখ্যা করে ড. হাছান বলেন, ‘জীবন মানেই যুদ্ধ। আমি পারবই- এমন প্রত্যয়ে বুক বেঁধে এগিয়ে চলতে হবে লক্ষ্যের দিকে। জয় আসবেই।’

খেলাঘর মহানগর উত্তরের সভাপতি আরিফুর রহমানের সভাপতিত্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট গণমাধ্যম গবেষক এবং শিশু সংগঠক রহমান মুস্তাফিজ সম্মেলনে বক্তব্য দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তথ্যমন্ত্রী,দেশপ্রেম,খেলাঘর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close