সংসদ প্রতিবেদক

  ২৯ আগস্ট, ২০১৯

বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী ও গরু খামারিদের ঋণ সহায়তার সুপারিশ

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী ও গরু খামারিদের ঋণ সহায়তা দেওয়ার সুপারিশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির পক্ষ থেকে ওই মন্ত্রণালয়ের বাজেট ও ব্যয়ের অগ্রগতি প্রতিবেদন কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটি’র সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বৈঠকে কমিটি সদস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ছোট মনির, নাজমা আক্তার, মোছা: শামীমা আক্তার খানম ও কানিজ ফাতেমা আহমেদ এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকের শুরুতে ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ২০২০ সালে 'মুজিব বর্ষ' উদযাপনে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ সময় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আন্তরিকতার সাথে কাজ করতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি আহবান জানান কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ। তিনি বলেন, জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে দূর্নীতি হ্রাস পাবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে। সেই লক্ষ্য নিয়ে কাজ করছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই মন্ত্রণালয় উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে উদাহরণ সৃষ্টি করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বন্যায় ক্ষতিগ্রস্ত,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close