হাসান ইমন

  ২৯ আগস্ট, ২০১৯

আলোচনা সভায় স্থানীয় সরকারমন্ত্রী

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের অঙ্গীকার করতে হবে

জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার, সেই সোনার দেশ গড়তে হলে আমাদের সবাইকে পবিত্র শপথ নিতে হবে, সমাজ থেকে অন্যায় অনাচার দূর করতে হবে। খুন, রাহাজানি, জবরদস্তি ও দুর্নীতি থেকে মুক্ত থাকতে হবে। সমাজকে ভালো রাখার চেষ্টা করতে হবে। সেগুলোর জন্য আমাদের কাজ করতে হবে। আর এগুলো করতে পারলে আমরা ভালো সমাজ উপহার দিতে পারবো। এজন্য আমাদের বিরাগ বা বিভাজন ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং একটি কল্যান রাষ্ট্র গঠনের জন্য সবাইকে পবিত্র অঙ্গীকারের প্রতি বিশেষ নজর দিতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে সমৃদ্ধ আগামী ও বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন।

আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্টমন্ত্রী ও বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদের প্রধান উপদেষ্টা মহিউদ্দিন খান আলমগীর। বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধ প্রকৌশলী মো. খবির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদের উপদেষ্টা প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন এমপি, প্রকৌশলী মোহাম্মদ এনামুল হক এমপি, সাবেক সংসদ সদস্য প্রকৌশলী এবিএম আনোয়ারুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

প্রধান অতিথির আলোচনায় স্থানীয় সরকারমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার ২১ বছর অতিবাহিত হয়েছে। কিন্তু দেশ তখনো মিসকিনের দেশ হিসেবে পরিচিত ছিল। এরপর দেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণে, ছাত্র, কৃষক-শ্রমিক-মেহনতি মানুষ ও পেশাজীবী চাকরিজীবীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিশেছেন। এরপর ১৯৯৬ সালে ৫ বছরের পরিকল্পনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ নিয়েছেন। খাদ্য ঘাটতি, শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়েছেন।

মন্ত্রী আরো বলেন, ২০০১ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসেনি। না আসার ফল হচ্ছে, দেশে বিদ্যুৎ ঘাটতি, খাদ্য ঘাটতিসহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক অবনতি হয়েছিল। এরপর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণ করে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছে। যার ফলশ্রুতিতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় দেশ আজ মধ্য আয়ের মর্যাদার পেতে যাচ্ছে। বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়া। সেই লক্ষ্যে আমরা উন্নয়নের পঞ্চবার্ষিকী পরিকল্পনা করেছি যা বাস্তবায়নে কাজ করছি। আশাকরি সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে দেশ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,বঙ্গবন্ধু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close