নিজস্ব প্রতিবেদক

  ২৭ আগস্ট, ২০১৯

লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় স্থানীয় সরকারমন্ত্রী

‘বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পরেও মিসকিনের দেশ হিসেবে পরিচিত ছিল’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর অতিবাহিত হয়েছে। কিন্তু দেশ তখনো মিসকিনের দেশ হিসেবে পরিচিত ছিল। এরপর দেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণে, ছাত্র, কৃষক-শ্রমিক-মেহনতি মানুষ ও পেশাজীবী চাকরিজীবীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিশেছেন। তখন ১৯৯৬ সালের নির্বাচনে লাখ লাখ জনগণ আমাদের পাশে দাঁড়িয়েছেন। আমাদেরকে নির্বাচিত করেছেন।

মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোকদিবস উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লাকসাম-মনোহরগঞ্জবাসীকে উদ্দেশ্য করে তাজুল ইসলাম বলেন, ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের সহযোগিতায় প্রথম সংসদ সদস্য হয়েছি। তখন আপনাদের সহযোগিতায় অনেক কাজ করেছি। ২০০১ সালের পর বিএনপি ক্ষমতায় এলে এলাকায় কোনও কাজ হয়নি। এরপর ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে উন্নয়নের নানা পরিকল্পনা করেন। ওই সময় এলাকার কোনও রাস্তা পাকা ছিল না। পরিকল্পনা করে এলাকার সব রাস্তা পাকা করেছি। এলাকার উন্নয়নে আরো কাজ করবো।

বিশেষ অতিথির বক্তব্যে লাকসাম উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এনায়েত উল্ল্যাহ এফ সি এ বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেছেন খন্দকার মুশতাকের কথা শুনি। কিন্তু তার পেছনে অনেক সহযোগী ছিল। আর এসব সহযোগী এখনও বেঁচে আছে। তাদের অনেকের ঠাঁই হয়েছে বিএনপিতে। তাদের বিচার হওয়া দরকার।

তিনি আরো বলেন, আমি বলতে চাই বঙ্গবন্ধু মরে নাই। তিনি আমাদের মাঝে বেঁচে আছেন। আর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন মাধ্যমে প্রমাণ করতে হবে যে বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে আছেন।

ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অহিদ উল্ল্যাহ মজুমদার বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মরণোত্তর বিচারের দাবি জানাচ্ছি। মন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি যেখানে বলতে পারবেন আমরা সেখানে বলতে পারবো না। সুতারাং আপনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি জানাচ্ছি।

ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সম্পাদক ওসমান গণি ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি মোঃ অহিদ উল্ল্যাহ মজুমদার।

সভায় আরো বক্তব্য রাখেন আব্দুল কাদের মিলু, ডাঃ মোঃ আবদুল্লাহ তারেক, খোরশেদ আলম, মেজর (অবঃ) হাবিবুর রহমান মজুমদার, এডভোকেট রফিকুল ইসলাম হীরা, প্রমুখ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close