reporterঅনলাইন ডেস্ক
  ২৭ আগস্ট, ২০১৯

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামী মাসেই

সেপ্টেম্বর মাসের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ইতোমধ্যে নতুন এই বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২ হাজার ১৩৫টি শূন্য ক্যাডার পদের চাহিদা পেয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

এদিকে কলেজগুলোয় শিক্ষকের সংকট থাকায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে পিএসসির কাছে একটি বিশেষ বিসিএস আয়োজনের প্রস্তাব পাঠানো হয়েছে। তবে ৪১তম বিসিএসকে বিশেষ করার কোনো সম্ভাবনা নেই।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক গণমাধ্যমকে বলেন, ৪১তম বিসিএসের চাহিদা পেয়েছি। বিসিএসকে সাধারণভাবে সম্পন্ন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি সেপ্টেম্বরের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারবো।

চলতি বছর অনুষ্ঠিত হওয়া ৪০তম বিসিএস সাধারণ হলেও ৩৯তম বিসিএস ছিল বিশেষ। তাছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪১তম বিসিএসের শূন্য পদের চাহিদা আসার পরপরই সাধারণ বিসিএস হিসেবে আয়োজনের প্রস্তুতি নেয় পিএসসি। কিন্তু সরকারি কলেজে শিক্ষকের সংকট থাকায় বিশেষ বিসিএস পরীক্ষার আয়োজনের মাধ্যমে এই সংকট নিরসনে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে পিএসসিতে চাহিদাপত্র পাঠানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিএস,সরকারি কর্ম কমিশন,পিএসসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close