বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছি : স্থানীয় সরকারমন্ত্রী

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৯:৪৫

হাসান ইমন

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো: তাজুল ইসলাম। তিনি বলেন, অর্থনৈতিক মুক্তি, স্বাস্থ্য ও শিক্ষার অগ্রগতি এবং যোগাযোগ ব্যাবস্থার উন্নতিতে দেশ এগিয়ে যাচ্ছে। তার স্বপ্ন পূরণ হবে সে দিন, যেদিন দুর্নীতি মুক্ত হবে দেশ। আর উন্নত রাষ্ট্র হবে বাংলাদেশ।

রোববার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংক এর ব্যাংকিং হলে বঙ্গবন্ধু পরিষদের নেতৃত্বে গঠিত (বঙ্গবন্ধু ফাউন্ডেশন, মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ) জাতীয় শোক দিবস পালন কমিটির উদ্যোগে এক স্বরণ সভায় মন্ত্রী এসব কথা বলেন।

আরও পড়ুন : ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদানের জন্য কোনও পুরস্কার গ্রহণ করিনি

তাজুল ইসলাম বলেন, উন্নত দেশ গড়তে বঙ্গবন্ধু পথ নকশা করে গেছেন। সে নকশা বিএনপি সরকার বাদ দিয়েছেন। কিন্তু শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে পঞ্চবার্ষিকী পরিকল্পনা করেন। উন্নত রাষ্ট্রে পৌঁছতে পরিকল্পনা অনুযায়ী এগোতে হবে। আর বর্তমান সরকার সে লক্ষ্য এগোচ্ছে।

আরও পড়ুন : সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে​

এর আগে জাতীয় শোকদিবস পালন কমিটির পক্ষ থেকে স্থানীয় সরকারমন্ত্রী মো: তাজুল ইসলামকে সম্মাননা স্বারক উপহার দেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক এর গভর্ণর ফজলে কবির বলেন, বাঙালি সন্তান যে বঙ্গবন্ধুকে হত্যা করবে কেউই ভাবতে পারেনি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির জন্য দুর্ভাগ্যজনক। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ এতদিন প্রাচ্যের সুইজারল্যান্ডে পরিণত হতো। বঙ্গবন্ধুর নেতৃত্ব, দূরদর্শিতা, সাহসিকতা, সংগ্রামী চেতনা ও কর্মময় জীবন এবং বাঙালি জাতি রাষ্ট্র প্রতিষ্ঠায় অবদান স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।

আলোচনা সভায় বঙ্গবন্ধু পরিষদ ও জাতীয় শোকদিবস পালন কমিটির আহবায়ক নেছার আহাম্মদ ভূঁঞার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক এর ডেপুটি গভর্ণর আহমেদ জামাল ও এস এম মনিরুজ্জামান, সাবেক ডেপুটি গভর্ণর এসকে সুর, বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক এডভোকেট মো. দিদার আলী প্রমুখ।

শোকদিবস উপলক্ষে `ইতিহাস থেকে বঙ্গবন্ধু" শোকদিবস পালন কমিটি একটি আলেখ্য অনুষ্ঠান করেন।

পিডিএসও/রি.মা