‘ইসকন উত্তরা’র জন্মষ্টমী উৎসব

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৯:৫৬ | আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ২০:০৪

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তুরাগে ‘ইসকন উত্তরা’র বৃন্দাবন শাখার আয়োজনে জন্মাষ্টমী উৎসব-২০১৯ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

শনিবার সকালে উত্তরার বৃন্দাবন ইসকন শাখায় শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব পালন করা হয়। এতে ইসকনের প্রতিষ্ঠাতা সভাপতি সত্যরঞ্জন বারুই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বৃন্দাবন ইসকন শাখার সভাপতি প্রভু নিতাই এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উত্তরা ৫২ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রভাবশালী নেতা রতন সরকারসহ অনেকে।

ইসকন বৃন্দাবন শাখার সাধারণ সম্পাদক প্রভু বাসুদেব এর সঞ্চালনায় অনুষ্ঠিত জন্মাষ্টমী উৎসব সভায় আগত অতিথিরা এখানকার স্থানীয় মন্দিরটি সম্প্রসারণের জন্য আরো কিছু বাড়তি জায়গা ব্যবস্থা করে দেওয়ার জন্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। বক্তারা বলেন, মন্দির সম্প্রসারণের জন্য যে জায়গা তারা চাচ্ছেন তা দিতে কোনও সমস্যাও হওয়ার কথা নয়। আশেপাশে পর্যাপ্ত জায়গা খালি পড়ে আছে। সরকারি অনুমোদন পেলে তারা এ তীর্থ প্রাঙ্গনটি সম্প্রসারণ করতে পারেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক উপস্থিত সকলের দাবী দাওয়া বিষয়ে বলেন, ‘মন্দির সম্প্রসারণের জন্য যে জায়গার দাবী আপনারা করেছেন তা আমি মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করবো’।

উল্লেখ্য, উত্তরার বৃন্দবন এলাকার এ মন্দিরটির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও ৫২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী রতন কুমার সরকার। তিনি মন্দিরটির উন্নয়নে স্থানীয়দের পাশাপাশি সরকারের হস্তক্ষেপও কামনা করেন।

পিডিএসও/রি.মা