নিজস্ব প্রতিবেদক

  ২০ আগস্ট, ২০১৯

নতুন ওষুধে মশক নিধনে ভালো কাজ হচ্ছে : সাঈদ খোকন

নতুন ওষুধে মশক নিধনে ভালো ফল পাওয়া যাচ্ছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এক পরিচ্ছন্নতা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি করেন।

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথভাবে এই পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করে।

সাঈদ খোকন বলেন, মশার উৎস স্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দেয়ায় এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। আমরা আশা করছি সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারব।

তিনি বলেন, নগরবাসীকে নিরাপদ ও বাসযোগ্য পরিবেশ উপহার দিতে সিটি কর্পোরেশন সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে। সিটি কর্পোরেশনের এ উদ্যোগের সাথে নগরবাসী সম্পৃক্ত হয়েছে। সে কারণেই খুব দ্রুত সময়ের মধ্যেই ব্যবহারযোগ্য নগর নিশ্চিত করা সম্ভব হবে বলে মনে করছি।

বিশেষ অতিথির বক্তৃতায় সাংবাদিক ও কলাম লেখক আবুল মকসুদ বলেন, ঢাকা মেডিকেল কলেজের আজকের এই পরিচ্ছন্নতা কর্মসূচি একটি প্রতীকী কর্মসূচি। আমি মনে করি এই প্রতীকী কর্মসূচির মাধ্যমে সকল নগরবাসী পরিচ্ছন্নতা কাজে সম্পৃক্ত হবেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দিন বলেন, ঢাকা মেডিকেল কলেজে প্রতিদিন সাড়ে ৪ হাজার রোগী ভর্তি থাকে। এ অবস্থায় এখানে নানান ধরনের আবর্জনার সৃষ্টি হয়। আমরা সকলে মিলে কাজ করলে মেডিকেল কলেজ প্রাঙ্গন পরিচ্ছন্ন রাখা সম্ভব হবে।

পরিচ্ছন্নতা কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ শরীফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার এয়ার কমডোর জাহিদ হোসেন, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল, সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ প্রমূখ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাঈদ খোকন,মশক নিধন,ওষুধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close