নকশা জালিয়াতি

এফআর টাওয়ারের মালিক ফারুক গ্রেফতার

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১৫:৫৯

অনলাইন ডেস্ক

রাজধানীর বনানীর এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুক হোসেনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় সোমবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ২৫ জুন দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিক বাদী হয়ে এ মামলাটি করেছিলেন। 

অন্যদিকে গতকাল রোববার এ ভবনটির অন্যতম আরেক মালিক ও বিএনপি নেতা তাসভীর উল ইসলামকে নকশা জালিয়াতির মামলায় গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাসভির অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বনানীর এফআর টাওয়ারের অন্যতম মালিক ও কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক।

রোববার বিকাল পৌনে ৪টার দিকে দুদকের উপ-পরিচালক মো. আবুবকর সিদ্দিকের নেতৃত্বে একটি টিম রাজধানীর সেগুনবাগিচা থেকে তাসভীরকে গ্রেফতার করে।

এদিকে, নকশা জালিয়াতির মাধ্যমে ভবনটিতে কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে গত ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছিলেন দুদক কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক।

একটি মামলায় রাজউকের ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা, উপরের ফ্লোরগুলো বন্ধক দেওয়া ও বিক্রি করার অভিযোগে ২০ জনকে আসামি করা হয়।

অপর মামলাটি করা হয় এফআর টাওয়ারের ১৫ তলা পর্যন্ত নির্মাণের ক্ষেত্রে ইমারত বিধিমালা লঙ্ঘন এবং নকশা জালিয়াতির মাধ্যমে ১৮ তলা পর্যন্ত বাড়ানোর অভিযোগে।

এফআর টাওয়ারের মালিক এস এম এইচ আই ফারুক এবং নির্মাতা প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল দুই মামলারই আসামি।

পিডিএসও/তাজ