গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৪ আগস্ট, ২০১৯

শোক দিবসে টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে শ্রদ্ধা জানাতে কাল বৃহস্পতিবার টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন সকাল ১০টায় তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করবেন। গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফরের কথা নিশ্চিত করে বলেছেন, আমরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফ্যাক্স বার্তা পেয়েছি। তাতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। এ সময় প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনীর চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন। পরে প্রধানমন্ত্রী সুরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫-এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করবেন।

এছাড়া বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ মসজিদ চত্বরে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে অবস্থান করে তাতে অংশ নেবেন।

জাতীয় শোক দিবসের এ কর্মসূচিতে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা, সামরিক-বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এদিকে শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে সৌন্দর্যবর্ধন, পরিষ্কার-পরিচ্ছন্ন ও ধোয়া-মোছার কাজ শেষ হয়েছে। জেলার বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে কালো তোরণ। সড়কের পাশে কালো পতাকা দিয়ে শোকাবহ পরিবেশ সৃষ্টি করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলার বিভিন্ন স্থানে উড়ছে কালো পতাকা। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলার সর্বত্র নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব-পুলিশের পাশাপাশি নিরাপত্তাকর্মীরা কাজ করছেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান জানান, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে আসবেন। নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা প্রয়োজনীয় নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছি। সবার প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর এ সফর সফল হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,টুঙ্গিপাড়া,জাতীয় শোক দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close