আগামীতে ঈদযাত্রায় ভোগান্তি হবে না : কাদের

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৭:২৩

অনলাইন ডেস্ক

এবার চেষ্টা সত্ত্বেও কিছু কিছু ক্ষেত্রে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে এমনটা স্বীকার করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, এবারের ত্রুটিগুলো সারিয়ে আগামীতে শতভাগ ভোগান্তিমুক্ত ঈদযাত্রা তারা উপহার দিতে পারবেন। এটাকে তারা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন। এবারের ঈদযাত্রায় কিছুটা ভোগান্তি হওয়ায় তিনি দেশবাসীর কাছে দুঃখও প্রকাশ করেছেন।  

রোববার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামে সাংবাদিকদের সঙ্গে আলাপ করছিলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। ঈদ উপলক্ষে গ্রামের বাড়ি নোয়াখালী যাওয়ার পথে চৌদ্দগ্রামের মিয়াবাজার এলাকায় একটি রেস্টুরেন্টে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রায় মহাসড়কে যেখানে যেখানে সমস্যা রয়েছে সেসব জায়গায় যাতে এর পুনরাবৃত্তি না ঘটে সেদিক থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে ভুল ও ঘাটতিগুলো আমরা দূর করবো। এ চ্যালেঞ্জটা আমাদের সামনে রইলো।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বকালের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়েছে বলে জানান মন্ত্রী। তবে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, যাত্রা বিলম্বিত হওয়ায় টার্মিনালে যেমন দুর্ভোগ ছিল তেমনি রাস্তায়ও দুর্ভোগ ছিল। এছাড়া অন্যান্য সব মহাসড়কে গতকাল থেকেই ঈদযাত্রা স্বাভাবিক রয়েছে।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মন্ত্রী বলেন, আশা করি ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মতো ভবিষ্যতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও ঈদযাত্রায় যাত্রীরা ভোগান্তিতে পড়তে হবে না। সমস্যাটি একটা পয়েন্টেই রয়ে গেছে। সেজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

পিডিএসও/হেলাল