সাংবাদিকদের সাঈদ খোকন

বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণ হবে

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৬:২৫

অনলাইন ডেস্ক

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রোববার জাতীয় ঈদগাহ মাঠের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

সাঈদ খোকন বলেন, এরই মধ্যে কোরবানির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। দ্বিতীয় ও তৃতীয় দিনের কোরবানির বর্জ্যও দ্রুত অপসারণ করা হবে।

তিনি বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কোনো সমস্যা দেখা দিলে সেটি সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে হবে।

সাঈদ খোকন বলেন, এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই ঈদগাহে কমবেশি এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একই সঙ্গে পাঁচ হাজার নারী মুসল্লির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য নগরবাসীকে আমন্ত্রণ জানাচ্ছি।

দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেন, জাতীয় ঈদগাহ মাঠে মশার ওষুধ ছিটানো হয়েছে। আগামীকাল আবারও ছিটানো হবে। এছাড়াও এ ময়দানের বৃষ্টির পানি নিষ্কাশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাও করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার জন্য বজ্র প্রতিরোধক দণ্ড বসানো হয়েছে।

পিডিএসও/হেলাল