টাঙ্গাইলে যানজট

ওবায়দুল কাদেরের দুঃখ প্রকাশ

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১১:০১ | আপডেট : ১১ আগস্ট ২০১৯, ১৯:৩০

অনলাইন ডেস্ক

ঢাকা টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ও যাত্রীদের দুর্ভোগের কারণে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ক‌রেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সকালে রাজধানীর সা‌য়েদ‌াবা‌দে সড়ক ও জনপথ মোড়ে ঈদযাত্রা নি‌য়ে আলাপকা‌লে গণমাধ্যম কর্মী‌দের কাছে তিনি দুঃখ প্রকাশ করেন।

এই মহাসড়কটি ছাড়া সারা‌দে‌শে অন্যান্য সড়কে ঈদযাত্রা‌ স্বস্তিদায়ক হয়ে‌ছে। ঢাকা-কুমিল্লা মহাসড়কে মাত্র দেড় ঘণ্টায় যাত্রীরা কুমিল্লা পৌঁছেছেন। ঈদ উপলক্ষ্যে ভুলতা উড়াল সড়ক খুলে দেয়ায় অতি দ্রুত মানুষ গন্তব্যে পৌঁছতে পারছেন। যেখানে কদিন আগেও ন্যূনতম আড়াই ঘণ্টা লাগত ঢাকা-কুমিল্লা ভ্রমণে।

টাঙ্গাইলে তীব্র যানজটের ব্যাপারে ওবায়দুল কাদের ব‌লেন, চালক‌দের রং সাই‌ডে‌ গা‌ড়ি নি‌য়ে‌ প্র‌বে‌শের ফ‌লে যানজট হয়েছে।‌ দুপু‌রের পর টাঙ্গাইল মহাসড়‌কে প‌রি‌স্থি‌তির উন্ন‌তি হবে ব‌লে তি‌নি আশাবাদ ব্যক্ত ক‌রেন।

অতিরিক্ত যানবাহনের চাপে শনিবার থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে পাকুল্লা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়ক জুড়ে খণ্ড খণ্ড যানজটের সৃষ্টি হয়েছে। একই সঙ্গে ৪০ কিলোমিটারে খুবই ধীরগতিতে থেমে থেমে চলছে যানবাহন। যানজটের কারণে ঢাকার গাবতলী থেকে ছেড়ে যাওয়া বাস প্রায় ১৭ ঘণ্টা লাগিয়ে যমুনা সেতু পর্যন্ত পৌঁছেছে। গতকাল দুপুর ২টার দিকে ছেড়ে যাওয়া বাস আজ সকাল ৮টার পর যমুনা সেতু পার হয়। যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে দূর পাল্লার যাত্রীদের।

পিডিএসও/হেলাল