reporterঅনলাইন ডেস্ক
  ০২ আগস্ট, ২০১৯

রাজধানীতে ডেঙ্গুতে ৮ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ৮ মাসের অন্তঃসত্ত্বা থাকা অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম মালিহা মাহফুজ অন্যা (২৭)। গতকাল বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

পরিবার সূত্রে জানা গেছে, মালিহা মাহফুজ অন্যা বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ও টেকনোলজি বিভাগ থেকে পড়াশোনা শেষ করে মেঘনা নিট কম্পোজিট নামে একটি প্রতিষ্ঠানে ডিজাইনার হিসেবে চাকরি করতেন। গতবছরের ২০ জুন তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন নাফিজ ইমতিয়াজের সঙ্গে। নাফিজ ইমতিয়াজ পেশায় একজন প্রকৌশলী। তারা উত্তরাতে বসবাস করতেন।

মেধাবী ডিজাইনার ছিলেন তিনি। বিয়ে করেছিলেন মাত্র ১ বছর আগে।৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। আর মাত্র দুই মাস পরই তাদের ঘর আলো করে আসতো প্রথম সন্তান। কিন্ত ডেঙ্গু কেড়ে নিলো তাদের প্রাণ!

মালিহার স্বামী নাফিজ ইমতিয়াজের ফেসবুক পেজ থেকে দেখা যায়, জুলাই মাসের ১৩ তারিখে দুজনের ছবি দিয়ে একটি পোস্ট দেন তিনি। যাতে লেখা ‘ইটস এ বয়’। অর্থাৎ এবার একটি ছেলে আসছে তাদের ঘরে।

মালিহা মাহফুজের একজন সহপাঠী আব্দুল্লাহ আল কেমি জানান, মালিহা মাহফুজ অন্যার জ্বর অনুভূত হয় জুলাই মাসের ২১ তারিখে। ২২ তারিখে তাকে উত্তরার লুভানা হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়লে সেখানে ভর্তি করা হয়। ২৩ তারিখে অন্যাকে আরও উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অন্যার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে ২৫ তারিখে তাকে বিএসএমএমইউতে নেওয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় অন্যার মৃত্যু হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেঙ্গু,ডেঙ্গু রোগী,অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close