reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুলাই, ২০১৯

ঈদে ২৪ ঘণ্টা খোলা সিএনজি ফিলিং স্টেশন

ঈদুল আজহা ঘিরে ১০ দিন সারাদেশে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে। সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সরকারের এ সিদ্ধান্তের কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন সড়ক-মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে। এছাড়া ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন (মোট ১০ দিন) সিএনজি (ফিলিং) স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

গ্যাস র‌্যাশনিংয়ের সুবিধার্থে এখন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখছে সংশ্লিষ্ট সরকারি কোম্পানিগুলো।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঈদের সময় ঘরমুখো গার্মেন্ট কর্মীদের পরিবহনের জন্য বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে। কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দেওয়ার বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে।

বন্যার কারণে ক্ষতিগ্রস্ত সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং সামনেও ভাল থাকবে। সড়ক ও সড়কের আশপাশসহ যত্রতত্র যেন পশুর হাট না বসে সে বিষয়ে লক্ষ্য রাখতে ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে বলে জানান মন্ত্রী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,সিএনজি ফিলিং স্টেশন,ঈদুল আজহা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close