reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুলাই, ২০১৯

মশা মারতে গিয়ে মানুষ মারতে পারি না : স্থানীয় সরকারমন্ত্রী

সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম (ফাইল ছবি)

আগামী ২৫ থেকে ৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। বুধবার সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ডিসিদের সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

মো. তাজুল ইসলাম বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ২৫ থেকে ৩১ জুলাই মশক নিধন সপ্তাহ পালন করা হবে। মশার প্রজননক্ষেত্র ধ্বংস করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে। এ বিষয়ে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন : মশা নিধন সপ্তাহ আয়োজন করছে স্থানীয় সরকার বিভাগ

ঢাকার দুই সিটি করপোরেশনের মশার ওষুধে কাজ হচ্ছে না—এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মশা মারতে গিয়ে মানুষ মারতে পারি না। পরিবেশের জন্য ক্ষতিকর কোনো ওষুধ ছিটানো যাবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত মশার ওষুধ কেনা হচ্ছে। সিটি করপোরেশনের সংগ্রহ করা মশার ওষুধ আন্তর্জাতিক ল্যাবে পুনরায় পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় দারিদ্র্য বিমোচন, ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করা, গ্রাম আদালতকে কার্যকর করা, সরকারি বরাদ্দ সঠিকভাবে বণ্টন নিশ্চিত করা, রাস্তাঘাট নির্মাণে মান বজায় রাখার ক্ষেত্রে পদক্ষেপ নিতে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে স্থানীয় সরকার মন্ত্রী জানান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মো. তাজুল ইসলাম,স্থানীয় সরকারমন্ত্রী,ডেঙ্গুর প্রাদুর্ভাব,মশক নিধন,ডিসি সম্মেলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close