reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জুলাই, ২০১৯

ডিসি সম্মেলনে ২৯ সেশনে উত্থাপন হবে ৩৩৩টি প্রস্তাব

আজ শুরু

সমাজের সব স্তরে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে আজ রোববার জেলা প্রশাসকদের বার্ষিক সম্মেলন শুরু হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই সম্মেলনের উদ্বোধন করবেন। উদ্বোধনী অধিবেশনের পরে প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নেবেন। পাঁচ দিনব্যাপী এই সম্মেলন শেষ হবে ১৮ জুলাই। এ বছরের ডিসি সম্মেলনে মোট ২৯টি সেশন হবে এবং সম্মেলনে ৩৩৩টি প্রস্তাব উত্থাপন করা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারদের নির্দেশনা প্রদানে বিভিন্ন অধিবেশনে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবরা অংশ নেবেন। কর্ম অধিবেশনগুলো সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব। আইনশৃঙ্খলা, ভূমি সংক্রান্ত সমস্যার সমাধান, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম জোরদার, দুর্যোগ ব্যবস্থাপনা, দারিদ্র্য দূরীকরণ কার্যক্রম বাস্তবায়ন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হবে।

১৫ জুলাই জেলা প্রশাসকরা ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবদের সঙ্গে ছয়টি কর্ম অধিবেশনে যোগ দেবেন। এইদিন বিকালে জেলা প্রশাসকরা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

১৬ জুলাই ১২টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবদের সঙ্গে পাঁচটি অধিবেশনে অংশ নেবেন। এইদিন বিকালে ডিসিরা প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করবেন। ১৭ জুলাই আটটি অধিবেশন হবে। ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবদের সঙ্গে বৈঠক হবে। ১৮ জুলাই সমাপনী দিনে চারটি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে চারটি অধিবেশন হবে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে ডিসি সম্মেলন শেষ হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিসি সম্মেলন,মন্ত্রিপরিষদ বিভাগ,বার্ষিক সম্মেলন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close