reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুলাই, ২০১৯

গোলটেবিল আলোচনায় স্থানীয় সরকারমন্ত্রী

শিশুর অভিযোগ ও বক্তব্য শোনার নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করা হবে

ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম জানিয়েছেন, শিশুদের সুবিধাজনক সময়ে ও অগ্রাধিকার ভিত্তিতে শিশুর অভিযোগ ও বক্তব্য শোনার জন্য ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদসহ স্থানীয় সরকারের যতগুলো প্রতিষ্ঠান আছে সবগুলোকে নির্দেশনা দিয়ে একটি পরিপত্র জারি করা হবে ।

মন্ত্রী বুধবার সকালে রাজধানী ঢাকার একটি হোটেলে শিশুবান্ধব স্থানীয় সরকার : বর্তমান পরিস্থিতি ও করণীয় শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

গোলটেবিল আলোচনায় মন্ত্রী জনগণকে সব ধরণের সেবা দিতে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানদের উপযোগী করে তোলা ও শিশুদের বিষয়টি যেন উপেক্ষিত না হয় এবং শিশুদের বিষয়ে তাদের করণীয় কি সে বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিগণকে প্রশিক্ষণ দেবার জন্য জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এর পরিচালককে নির্দেশ দেন।

দৈনিক সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি’র সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের মনিটরিং ও মূল্যায়ন এবং পরিবীক্ষণ উইং এর মহাপরিচালক নিখিল রঞ্জন রায়, জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এর পরিচালকসহ বেসরকারি সংগঠন ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা ও বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধি।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,শিশুর অভিযোগ,নির্দেশনা,পরিপত্র জারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close