বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ২০:১৪ | আপডেট : ১৪ জুন ২০১৯, ০৯:৩৭

অনলাইন ডেস্ক

আগামী ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে কাল শুক্রবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল তিনটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সাধারণত বাজেট পেশের পর অর্থমন্ত্রী এ সংবাদ সম্মেলন করেন। তবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় এবার বাজেট নিয়ে প্রধানমন্ত্রী নিজেই সংবাদ সম্মেলন করবেন বলে তার কার্যালয় সূত্রে জানা গেছে। 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত, অর্থমন্ত্রী অসুস্থ হয়ে গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার বাজেট পেশ করার জন্য হাসপাতাল থেকে সরাসরি জাতীয় সংসদে যান তিনি। বাজেট উপস্থাপনের সময়ও তিনি অসুস্থ ছিলেন। এমনকি বাজেট বক্তব্য কিছুটা পড়ে বাকিটা পড়ার জন্য একটু সময় নেন ও বসে পাঠ করেন।

একপর্যায়ে অসুস্থতার কারণে আর তিনি বাজেট উপস্থাপন করতে পারেননি। পরে অর্থমন্ত্রীর হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বাজেট উপস্থাপন করেন। 

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। এটি দেশের ৪৮তম এবং বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। দেশের ৪৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি।

পিডিএসও/তাজ