reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০১৯

নিরাপদ ঈদযাত্রা নিশ্চিত করতে তৎপর র‌্যাব

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মানুষের ঘরে ফেরা এবং নিরাপদে ফিরে আসা নিশ্চিত করতে সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ঈদ উদযাপন শেষে মানুষের ঢাকায় ফিরে আসা পর্যন্ত এ ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব-৩-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান। শুধু তাই নয় ঈদের সময় যেসব স্থানে মানুষের সমাগম হয়, অর্থাৎ ব্যাংক থেকে শুরু করে শপিংমল, সকল জায়গায় র‍্যাব নিরাপত্তা ব্যবস্থা রেখেছে বলে জানান।

রোববার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদ উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

র‌্যাবের এই কর্মকর্তা লেন, এ নিরাপত্তা ব্যবস্থা শুধুমাত্র চেকপোস্টে সীমাবদ্ধ না রেখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিবারের ন্যায় এবারও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স প্রস্তুতসহ কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। ঈদের পরেও যাতে মানুষ নিরাপদে বাড়ি থেকে ফিরতে পারে সে পর্যন্ত এ ব্যবস্থা বলবৎ থাকবে।

তিনি আরও বলেন, ‘টিকিট কালোবাজারি এবং টিকিট বিক্রির সময় বিড়ম্বনা এড়াতে র‌্যাব-৩ তৎপর রয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আমাদের নিবিড় যোগাযোগ রয়েছে। আমাদের ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম রয়েছে। টিকিট কালোবাজারির তথ্য পেয়ে আমাদের জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। তাছাড়া কোনো অনিয়ম হচ্ছে কি-না, এসব ব্যাপারে আমরা নজরদারিতে রাখছি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
র‌্যাব,ঈদযাত্রা,তৎপর র‌্যাব,ঈদে নিরাপত্তা জোরদার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close