৫ স্থানে বিক্রি হচ্ছে ট্রেনের টিকিট

প্রকাশ : ২২ মে ২০১৯, ১১:০৮

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এই প্রথম যাত্রীদের সুবিধার জন্য রাজধানীর পাঁচ স্থানে একযোগে টিকিট বিক্রি চলছে। বুধবার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। চলবে ২৬ মে পর্যন্ত।

৫ জুন ঈদের সম্ভাব্য তারিখ ধরে আজ প্রথম দিন বিক্রি করা হচ্ছে ৩১ মে’র টিকিট। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি চলবে। এবারই প্রথম গন্তব্য অনুযায়ী একেক ট্রেনের টিকিট একেক স্থান থেকে বিক্রি করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

ঘরমুখো যাত্রীদের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন থেকে। ফলে ট্রেনে বাড়ি ফেরার জন্য সবাইকে এখন আর এক কাউন্টারে জড়ো হতে হচ্ছে না। এ ছাড়া যাত্রীরা ৫০ শতাংশ টিকিট অনলাইনে অ্যাপের মাধ্যমে কিনতে পারবেন। স্টেশন কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট অগ্রিম কিনতে পারবেন। অনলাইনে ৫০ শতাংশ টিকিট বিক্রি না হলে অবিক্রিত টিকিট কাউন্টার থেকে দেওয়া হবে।

টিকিট কালোবাজারি প্রতিরোধে সব বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‌্যাবের সহযোগিতায় এবার টিকিট বিক্রি হচ্ছে। এ ছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানা গেছে।

পিডিএসও/হেলাল