ভিসা দেয়া বন্ধ হয়নি

পাকিস্তানই আমাদের লোকজনকে ভিসা দিচ্ছে না : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২১ মে ২০১৯, ১৬:৫৯

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেনি বাংলাদেশ। এ প্রকার কোনো নির্দেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়নি। বরং এই ইস্যুতে পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে। উল্টো তারাই আমাদের লোকজনকে ভিসা দিচ্ছে না।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে কেউ ভিসা নাই পেতে পারেন। ভিসা দেয়ার সময় অনেক কিছুই দেখা হয়। যেমন, কেউ সন্ত্রাস কিংবা উগ্রবাদে জড়িত কি-না।আবার ভিসা পেতে নানা কারণে দেরিও হয়। যুক্তরাষ্ট্রের ভিসা পেতেও দীর্ঘ সময় লাগে। তবে ভিসা দেয়ার প্রক্রিয়া বন্ধ হয়নি।

পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ রেখেছে বাংলাদেশ’ বলে বিভিন্ন পত্রিকায় যে খবর ছাপা হয়েছে, তা ভুল আখ্যায়িত করে প্রতিবাদ পাঠানো হবে বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশের বিভিন্ন কর্মকর্তাদের ভিসা দেয়া হচ্ছে না— এমন তথ্য নিয়ে জানতে চাইলে আব্দুল মোমেন বলেন, এটি ঠিক, আমাদের কিছু অফিসারককে ভিসা দেয়া হচ্ছে না। বিশেষত, কনস্যুলার সেকশন। যারা ভিসা দেয়, তাদেরকেই ভিসা দেয়া হচ্ছে না। তাহলে কে কাজ করবে?

তবে কেন দিচ্ছে না জানতে চাইলে জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওদেরকে জিজ্ঞেস করুন। আশা করি, যে কেসগুলো স্থগিত আছে, সেগুলো দ্রুত মিটে যাবে।আমরা ওদের সঙ্গে যোগাযোগ করছি।

পিডিএসও/তাজ