reporterঅনলাইন ডেস্ক
  ২০ মে, ২০১৯

সবাই স্বাধীনভাবে নিজ ধর্ম পালন করবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশে বসবাসকারী সবাই সম্মানের সঙ্গে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করবে, এটিই তার সরকারের চাওয়া। ধর্ম নিয়ে বাড়াবাড়ি গ্রহণযোগ্য নয়।

সোমবার বুদ্ধপূর্ণিমা উপলক্ষে গণভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী সব ধর্মের মানুষ যেন শান্তিপূর্ণভাবে, সম্মানের সঙ্গে, স্বাধীনভাবে ধর্ম পালন করতে পারে তা নিশ্চিত করতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ ও সফলতার কথা তুলে ধরেন।

তিনি বলেন, সব ধর্মই শান্তির কথা বলে। এটাই বিশ্বাস করি যে, ধর্ম যার যার, উৎসব সবার এবং এভাবেই বাংলাদেশে উৎসবগুলো পালন করা হয়। যে ধর্মের উৎসবই হোক, সবাই মিলেই কিন্তু সেটা উদযাপন করে।

শেখ হাসিনা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। সহনশীলতা ও এই ভ্রাতৃত্ববোধ সবার মাঝে থাকুক। যে কোনো সম্প্রদায় যেন নিজেদের অবহেলিত মনে না করে।

সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে শেখ হাসিনা বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ এগুলো এখন সারা বিশ্বে সমস্যা হিসেবে দেখা দিয়েছে। আসলে জঙ্গি জঙ্গিই, তাদের কোনো ধর্ম নাই, দেশ নাই, সমাজ নাই। তারা জঙ্গিই এটিই হলো বাস্তবতা। সেই জায়গা থেকে বাংলাদেশকে মুক্ত রেখে আমরা অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত করতে চাই।

বঙ্গবন্ধুকন্যা আরও বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা, ধর্ম-বর্ণ, দলমত নির্বিশেষে সব মানুষেরই জীবনমান উন্নত হোক সেটিই আমরা চাই।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,বৌদ্ধ ধর্মাবলম্বী,শুভেচ্ছা বিনিময়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close