reporterঅনলাইন ডেস্ক
  ২৫ এপ্রিল, ২০১৯

ব্রুনাই সফর

৬ মাস পর সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

প্রায় ৬ মাস পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল শুক্রবার সংবাদ সম্মেলনে আসছেন। সদ্যসমাপ্ত ব্রুনাই দারুস সালামে ৩ দিনের সরকারি সফর নিয়ে শুক্রবার বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সাধারণত কোনো দেশে সরকারি সফর শেষে ফিরে এসে প্রধানমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হন। তবে সংশ্লিষ্ট সফর ছাড়াও সেখানে বিভিন্ন ইস্যুতে প্রশ্ন করার সুযোগ পান সাংবাদিকরা।

গত বছরের ২২ অক্টোবর সর্বশেষ সংবাদ সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী। সেবার সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন বাংলাদেশের সরকারপ্রধান। এবার প্রায় ৬ মাস পর সংবাদ সম্মেলনে আসছেন শেখ হাসিনা।

গত ২১ এপ্রিল তিন দিনের সরকারি সফরে ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাওয়ানে যান প্রধানমন্ত্রী। সফরে তিনি ব্রুনেইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান ও রাজপরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনেই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশ কিছু কর্মসূচিতে যোগ দেন।

সফরে ব্রুনাইয়ের সুলতানের সরকারি বাসভবন নুরুল ইমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়।

বৈঠক শেষে দুই দেশের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ-সংক্রান্ত ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়। সফর শেষে গত মঙ্গলবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদ সম্মেলন,ব্রুনাই,প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন,শেখ হাসিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close