এলজিআরডি সংসদীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত, মন্ত্রণালয়ের অগ্রগতি শুনলেন মন্ত্রী

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৯:৫৩ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ২০:৪৩

সংসদ প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠক বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি  খন্দকার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন। সভায় মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংস্থার কাজের অগ্রগতি সম্পর্কে কমিটির সদস্যদের অবহিত করা হয়। এ সভাটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শেষ হয় বলে জানা গেছে। 

সভাপতি ছাড়াও সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  মোঃ তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মোঃ মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মোঃ ছানোয়ার হোসেন  এবং  আব্দুস সালাম মুর্শেদী।

বৈঠকের শুরুতে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তিসংগ্রামে ৩০ লক্ষ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধা ও ১৯৭৫ এর ১৫ আগষ্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও  আওতাধীন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহের সার্বিক কারযক্রম  সম্পর্কে কমিটিকে অবহিত করা হয় এবং কমিটির কার্যক্রমে গতি আনয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামণা  করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস,এম, গোলাম ফারুক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের  সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদারসহ  মন্ত্রণালয় ও বিভাগ  এবং  বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা