reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০১৯

বাসচাপায় শিক্ষার্থী নিহত

বিক্ষোভরত শিক্ষার্থীদের আন্দোলনে ভিপি নুরের একাত্মতা

ঢাকার নদ্দায় বাসচাপায় সহপাঠীর মৃত্যুর পর সড়ক অবরোধকারী বিক্ষোভরত শিক্ষার্থীদের মাঝে গিয়ে আন্দোলনে সংহতি জানিয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

বিক্ষুব্ধ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, এই আন্দোলনে আঘাত করা হলে ‘দাত ভাঙা’ জবাব দেওয়া হবে।

মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটে সুপ্রভাত কোম্পানির একটি বাসের চাপায় মারা যান বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তার মৃত্যুর খবর পেয়ে যমুনা ফিউচার পার্কের সামনের সড়ক অবরোধ করে দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বিক্ষোভের এক পর্যায়ে সকাল ১০টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হন। বাসচালকের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তিনি।

মেয়রের আশ্বাসেও সরেনি শিক্ষার্থীরা। তার আশ্বাসেও রাস্তা ছাড়েননি শিক্ষার্থীরা। মেয়র চলে যাওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে সেখানে সুপ্রভাত পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

এরপরেও সড়ক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভের মধ্যে বিকেলে ৫টার দিকে কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে নিয়ে সেখানে যান নুর।

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ একাত্মতা প্রকাশ করেছে। এর আগে নিরাপদ সড়ক আন্দোলন, কোটা আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালানো হয়েছে। ছাত্রসমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ আন্দোলন বানচালে বিভিন্ন মহল ষড়যন্ত্র শুরু করেছে। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আঘাত করা হলে ছাত্রসমাজ দাতভাঙা জবাব দেবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাসচাপায় নিহত,বিওপি,শিক্ষার্থী নিহত,সড়ক অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close