নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত ১৫ মাস পর ফিরলেন

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ২০:৫২

অনলাইন ডেস্ক

রাজধানী থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান প্রায় ১৫ মাস পর ফিরে এসেছেন। ধানমণ্ডির বাসা থেকে ২০১৭ সালের ৪ ডিসেম্বর বিমানবন্দর যাওয়ার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছিলেন তিনি।

শনিবার সন্ধ্যায় তার বড় মেয়ে শবনম জামান সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাড়ে ১৫ মাস পর  আমার বাবা ফিরে এসেছেন। 

পুলিশের ধানমণ্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহহেল কাফি জানিয়েছেন, শুক্রবার রাত দেড়টার দিকে ধানমণ্ডির ৯/এ সড়কে ঘোরাফেরা করছিলেন মারুফ জামান। ওই সড়কের ৮৯ নম্বর বাড়ির তৃতীয় তলার বাসিন্দা তিনি। তার বাসার আশপাশের ভবনের দারোয়ান তাকে চিনতে পেরে বাসায় নিয়ে যায়।

তার ফিরে আসার বিষয়টি জানার জন্য বাসায় পুলিশ পাঠানো হয়েছিল। কিন্ত তিনি অসুস্থ থাকায় বিশ্রামে আছেন বলে জানিয়েছেন তার মেয়ে। তার পরিবারের কেউ কথা বলতে রাজি হয়নি।

প্রসঙ্গত,  মারুফ জামান নিখোঁজ হওয়ার বিষয়টি সে সময় আলোচিত হয় দেশজুড়ে। তার নিখোঁজের ঘটনায় পরিবারের সদস্যরা ধানমণ্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। পরে তার ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় খিলক্ষেতের তিনশ' ফুট সড়কের পাশ থেকে। কিন্ত তাকে পাওয়া যায়নি। প্রায় সাড়ে ১৫ মাস পর শুক্রবার গভীর রাতে বাসায় ফিরলেন সাবেক এই রাষ্ট্রদূত।

পিডিএসও/তাজ