নিউজিল্যান্ডে হামলা

সামাদের স্ত্রী জীবিত আছেন, নিখোঁজ ৩ বাংলাদেশি

প্রকাশ | ১৬ মার্চ ২০১৯, ১৫:০১

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় গতকাল শুক্রবার ৩ বাংলাদেশি নিহত হওয়ার তথ্য জানায় সেখানকার বাংলাদেশ দূতাবাস। কিন্তু এখন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা বলছেন, সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল।

এদিকে দূতাবাসের অনারারি কনসাল শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন এবং নিউজিল্যান্ডে তাদের বাড়িতে অবস্থান করছেন। সামাদের পুত্র তারেক দূতাবাসকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এর ফলে ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহত বাংলাদেশির সংখ্যা এখন দুই। নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি হলেও এটা ভালো দিক যে একজন জীবিত আছেন বলে জানা গেল।

এর আগে নিহত বাংলাদেশির সংখ্যা তিনজন বলে উল্লেখ করা হয়েছিল। এর মধ্যে ড. আবদুস সামাদের স্ত্রী, যাকে নিখোঁজ হিসেবে বিবেচনা করা হচ্ছিল। তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে। তবে পরে তার পরিবার দূতাবাসকে জানায় যে, তার খোঁজ পাওয়া গেছে এবং তিনি সুস্থ আছেন।

ড. আবদুস সামাদ স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। এর আগে ড. সামাদ বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। নিহত অপরজন হোসনে আরা ফরিদ একজন গৃহবধূ ছিলেন।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার ঘটনায় অন্তত ৫ জন বাংলাদেশি আহত হয়েছেন বলে বাংলাদেশের দূতাবাস নিশ্চিত করেছে। এছাড়া এখনও পর্যন্ত ৩ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। 

পিডিএসও/তাজ