বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল : এলজিআরডি মন্ত্রী

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৭ | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৭

অনলাইন ডেস্ক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ বিশ্বের মধ্যে এখন উন্নয়নের রোল মডেল। আগামী দিনে বাংলা ভাষাকে মর্যাদাশীল করে বিশ্বের মধ্যে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির উদ্যোগে খেলার মাঠে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা দেশের মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন ও সংগ্রাম করে যাচ্ছেন। বাংলাদেশকে তিনি বিশ্বের মধ্যে অর্থনীতিতে উন্নয়নশীল দেশে নিয়ে গেছেন। দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, আগামীতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারবো। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, একুশের চেতনায় বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা পর্যায়ক্রমে অব্যাহত থাকবে। বাংলাদেশ একদিন সিঙ্গাপুর, সুইজারল্যান্ডসহ বিশ্বের উন্নত দেশে পরিণত হবে।

এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে অনৃুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমইএ সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওয়ামী লীগ সমর্থিত (নৌকা) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ।

পিডিএসও/হেলাল