reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

শান্তিপূর্ণ ইজতেমা উপহার দেওয়ায় সরকারকে অভিনন্দন

বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণ ও সুষ্ঠু-সুন্দরভাবে সমাপ্ত হওয়ায় মহান আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান এবং ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, আল্লাহর অশেষ মেহেরবানিতেই এবার বিশ্ব ইজতেমা হয়েছে।

আজ আখেরি মোনাজাতের মাধ্যমে দুই পর্বে বিশ্ব ইজতেমা বাস্তবায়নের পেছনে সরকার, সরকারের আইএসপিআর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংযুক্ত সবাইকে অভিনন্দন জানাই। মঙ্গলবার টঙ্গীতে আখেরি মোনাজাতের পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ভূমিকার প্রশংসা করে আল্লামা মাসঊদ বলেন, ইতিহাসে স্বরাষ্ট্রমন্ত্রী স্মরণীয় হয়ে থাকবেন। মুসলিম বিশ্বের দ্বিতীয় জমায়েত এই বিশ্ব ইজতেমা বাস্তবায়নে তার পরিশ্রম ও সার্থক প্রচেষ্টার কথা কখনোই ভুলবার নয়।

ইজতেমা বাস্তবায়নের ক্ষেত্রে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহকে অভিনন্দন জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, সরকারের এ কয়েকজন মানুষের আন্তরিক প্রচেষ্টার কারণেই স্বাভাবিক ও শান্তিপূর্ণভাবে ইজতেমা সংগঠিত হয়েছে। ভবিষ্যতেও দ্বীন দরদি আন্তরিক এই ভূমিকা অব্যাহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

হজেও ধর্ম প্রতিমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, এরই মধ্যে হজকে সহজীকরণ ও দুর্নীতিমুক্ত করার যে ঘোষণা দিয়েছেন একে আমরা সাধুবাদ জানাই। তার প্রচেষ্টায় হজ ব্যবস্থাপনায় দারুণ প্রভাব পড়বে বলেও আমরা আশাবাদী। স্বচ্ছ ব্যবস্থাপনায়ও তিনি সফল হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

একই শামিয়ানায় মাওলানা সাদ কান্ধলবীর অনুসারী ও আলমী শূরা অনুসারীদের ঐকমত্য সিদ্ধান্তের ভিত্তিতে অনুষ্ঠিত ইজতেমার কারণে ভবিষ্যত আরো বন্ধুত্বের হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেন ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, আমরা এক আল্লাহর বান্দা; এক নবীর উম্মত। যারা ক’দিন আগেও ভাই ছিল, যাদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ছিল সামান্য মতবিরোধের কারণে তা বিনষ্ট করার কোনো কারণ নেই। ঐকমত্য সিদ্ধান্তের ভিত্তিতে অনুষ্ঠিত ইজতেমার প্রভাবেই আবার তাদের মধ্যকার ভ্রাতৃত্ববোধ ফিরে আসুক। নতুন আন্তরিক আহ্বানে একই স্রোতে এগিয়ে চলুক দাওয়াত তাবলিগ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ,তাবলিগ,সরকার,বিশ্ব ইজতেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close