প্রতিদিনের সংবাদে সম্পাদক পদে রাহাত খানের যোগদান

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০২ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৩

নিজস্ব প্রতিবেদক

প্রথিতযশা সাংবাদিক রাহাত খান দৈনিক প্রতিদিনের সংবাদের সম্পাদক পদে যোগদান করেছেন। রোববার থেকে তিনি অফিস করা শুরু করেছেন। 

রাহাত খান শুধু প্রখ্যাত সাংবাদিকই নন, একাধারে তিনি কথাসাহিত্যিক, লেখক, কবি ও প্রাবন্ধিক। সাহিত্যে অনন্য অবদানের জন্য তিনি একুশে (১৯৯৬) পদক অর্জন করেন। গুণী এই সাংবাদিক ১৯৭৩ সালে বাংলা একাডেমি পুরস্কারেও ভুষিত হন।

সাংবাদিকতার পথিকৃৎ এই গুণী মানুষটি সাহিত্যের পাশাপাশি সাংবাদিক হিসেবে বহু পুরস্কার অর্জন করেছেন। যার মধ্যে একটি জেবুন্নেসা পুরস্কার। রাহাত খান কর্মজীবনে দেশ ও বিদেশে সাংবাদিকতায় প্রশিক্ষণ গ্রহণ করেন। বিভিন্ন সময়ে তিনি আধুনিক সাংবাদিকতার বিভিন্ন কলাকৌশল বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন। সদালাপী, নির্লোভ ও নির্ভীক সাংবাদিক হিসেবে তাকে পেয়ে প্রতিদিনের সংবাদকর্মীদের মধ্যে নতুন আশার সঞ্চার হয়েছে। 

রাহাত খান রোববার প্রতিদিনের সংবাদ কার্যালয়ে এসে পৌঁছালে সাংবাদিক ও সংবাদকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন। এরপর তিনি পুরো অফিস ঘুরে দেখেন এবং জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। পরে অফিসের সবার সঙ্গে এক সংক্ষিপ্ত বৈঠকে অংশ নেন। 

বৈঠকে রাহাত খান বর্তমান সময়ের সাংবাদিকতার চ্যালেঞ্জ নিয়ে তরুণ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং দিকনির্দেশনা দেন। তিনি বলেন, নতুনধারার দৈনিক হিসেবে এই পত্রিকাটিকে পাঠকের কাছে পৌঁছে দিতে সবার সহযোগিতা দরকার। এ সময় তিনি সংবাদপত্রের নানা অধ্যায়ে সৃজনশীল ভুমিকা পালনের মাধ্যমে সাংবাদিকতায় অবদান রাখার আহ্বান জানান। 

পিডিএসও/রি.মা