নিজস্ব প্রতিবেদক

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

পল্লী উন্নয়নে সিরডাপের কাজ প্রশংসনীয় : স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গ্রামীণ উন্নয়ন ও দারিদ্র্যবিমোচনে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সিরডাপ যে কাজ করছে, তা প্রশংসাযোগ্য। পল্লী উন্নয়নে বাংলাদেশের যেসব প্রতিষ্ঠান কাজ করছে, তার সঙ্গে যোগসূত্র স্থাপন করে কাজ করলে সিরডাপের কাজগুলো আরো ফলপ্রসূ হবে।

সোমবার সচিবালয়ে মন্ত্রী তার অফিস কক্ষে সিরডাপের মহাপরিচালক তেভিতা জি বসেইওয়াকা টাগিনা ভুলাওয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এসব কথা বলেন। এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব আবুল হাসনাত মো. জিয়াউল হক এবং অতিরিক্ত সচিব নাসরীন আক্তার চৌধুরী উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, সিরডাপকে জাতিসংঘ খাদ্য ও কৃষি সংস্থাসহ (এফএও) জাতিসংঘের অন্যান্য সংস্থা ও দাতাসংস্থাগুলো সব সময় সাহায্য-সহযোগিতা করে আসছে। জাতিসংঘ ঘোষিত সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার (এমডিজি) ধারাবাহিকতায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনেও এ অঞ্চলের সহযোগী দেশগুলো একসঙ্গে কাজ করবে।

মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এ অঞ্চলের দেশগুলো দারিদ্র্যবিমোচনে জোরালো ভূমিকা রাখতে পারে। দারিদ্র্যবিমোচনে বাংলাদেশের গৃহীত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আলোকে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোও মডেল প্রকল্প গ্রহণ করতে পারে।

সাক্ষাৎকালে সিরডাপ মহাপরিচালক মন্ত্রীকে তাদের কার্যাবলি অবহিত করেন ও জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিতব্য সিরডাপের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পল্লী উন্নয়ন,সিরডাপ,স্থানীয় সরকারমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close